বিশ্বভ্রাতৃত্বের ডাক জামাআতে ইসলামী হিন্দের

জামাআতে ইসলামী হিন্দের সারা বাংলা সদস্য সম্মেলন উপলক্ষে মুর্শিসাবাদ জেলার পক্ষ থেকে – ” সাবধান!পৃথিবীতে বিপর্যয় সৃষ্টি করনা” এই থিমকে সামনে রেখে অনুষ্ঠিত হল সৈয়দ নুরুল হাসান কলেজে এক বিশাল প্রকাশ্য সমাবেশ । তামাম বিশ্বজুড়ে আজ মানবতা ভুলুন্ঠিত। মানব সমাজ আজ বড়ই বিপর্যয়ের সম্মুখীন। পৃথিবী জুড়ে চলছে হিংসা, ঘৃণা, খুন, সন্ত্রাস, ধর্ষনের মতো মারাত্মক ব্যাধি। রোহিঙ্গা আরাকানদের উপর অমানবিক নির্যাতন ইতিহাসের সব রেকর্ডকে পেছনে ফেলে দিয়েছে। সিরিয়া, ইয়েমেন কাতার, ফিলিস্তিনকে ধংসস্তুপে পরিণত করা হয়েছে। সর্বপরি আমাদের এই ঐক্যের ভারতবর্ষেও তৈরী করা হচ্ছে হিংসার বিস্ফোরক। জাত -পাত, ধর্ম – বর্ণের নামে প্রতিনিয়ত গড়ে তোলা হচ্ছে বিভেদের প্রাচীর।
এহেন পরিস্থিতিতে জামাআতে ইসলামী হিন্দ মনে আমরা সেই বিখ্যাত বাণী – নানা ভাষা নানা মত নানা পরিধান, বিবিধের মাঝে দেখ মিলন মহান ” এই ঐতিহ্য কে, ভ্রাতৃত্বকে বিনষ্ট হতে দেবনা। আমরা ভারতবাসী। আমরা সবাই ভাই ভাই।
উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববরেণ্য আলেমে দ্বীন মাওলানা জালালুদ্দিন উমরী সাহেব – সর্বভারতীয় সভাপতি, জামাআতে ইসলামী হিন্দ, সেইসাথে তিনি অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের ভাইস প্রেসিডেন্ট। উমরী সাহেব বলেন -সমস্ত মানুষকে সমাজে সৃষ্ট অপকর্ম গুলিকে ঐক্যবব্ধ হয়ে নির্মূল করে আহবান জানান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার মুহাম্মদ সেলিম সাহেব – সর্বভারতীয় সম্পাদক, জামাআতে ইসলামী হিন্দ। তিনি বলেন ভারতে আতঙ্ক সৃষ্টি কারি দল হিসেবে প্রচার করা হচ্ছে। যায় একেবারেই অবাঞ্চিত। উপস্থিত ছিলেন – মুহাম্মদ নূরুদ্দিন সাহেব – রাজ্য সভাপতি জামাআতে ইসলামী হিন্দ, পশিমবঙ্গ। তিনি মায়ানমারের মুসলিমদের করুন অবস্থার কথা হৃদয় স্পর্শক ভাবে আলোচনা রাখেন।
উপস্থিত ছিলেন এ বাংলার প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ জনাব ডাঃ রইসউদ্দিন সাহেব -প্রাক্তন রাজ্য সভাপতি, জামাআতে ইসলামী হিন্দ, পশ্চিমবঙ্গ, তথা অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের সদস্য। ইহা ছাড়া ও উপস্থিত ছিলেন মিযান পত্রিকার সম্পাদক জনাব মসিহুর রহমান সাহেব, এস.আই.ওর রাজ্য সেক্রেটারী ইমাম হোসেন প্রমুখ। সমাবেশ যেন জন্য জনসমুদ্রে পরিণত হয়েছিল। প্রগ্রাম ছিল সত্যিই চোখে পড়ার মতো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *