‘আমিও যৌন শোষনের শিকার হয়েছিলাম, কেউ উতক্ত করলে থাপ্পড় মারো ‘ বললেল বিজেপি সাংসদ পুনম মহাজন

ভারতীয় জনতা পার্টির সাংসদ পুনম মহাজনও যৌন শোষনের শিকার হয়েছিলেন এ কথা তিনি নিজে শিকার করলেন এক কার্যক্রমে। মুম্বাই নর্থ সেন্ট্রাল এর বিজেপি সাংসদ পুনমম মহাজন রবিবার আহমেদাবাদে ভারতীয় প্রবন্ধন সংস্থানের ছাত্রীদের সম্বোধন করতে গিয়ে নিজের জীবনী তাদের সামনে রাখেন এবং বলেন এমন ধরনের ঘটনায় নিজের উপর দয়া দেখালে চলবেনা। তিনি আরও বলেছেন কেউ যদি আপনাকে উতক্ত করে তাহলে তাকে থাপ্পড় মারুন।
মিডিয়া রিপোর্ট মোতাবিক তিনি বলেছেন যে প্রত্যেক ভারতীয় মহিলাকে যৌন শোষনের শিকার হতে হয়েছে যার মধ্যে আমিও শামিল আছি।
পুনম মহাজন তার জীবনী বলতে গিয়ে বলেন আমি বারসওয়া থেকে বার্লি ক্লাসের জন্য ট্রেনে যেতাম। তখন কেউ আমার থেকে ঘুরে ঘুরে তাকালে আমি নিজেকে দয়ার দৃষ্টিতে দেখতাম না।
তিনি ছাত্রীদের বলেন এইরকম পরিস্থিতিতে যখন কেউ আপনাকে খারাপ নজরে দেখবে তখন নিজেকে বেচারি ভাববেন না। তিনি বলেছেন ধরার সমস্ত মেয়ে বিশেষ করে ভারতীয় মেয়েদের এরকম পরিস্থিতির সম্মুখীন হতে হয়েছে। তাদেরকে উতক্ত করা হয়েছে এবং কোনো না কোনো ভাবে অবৈধভাবে তাদের কে ছোঁয়া হয়েছে।
খবর মুতাবিক পুনম ‘ ব্রেকিং দ্য সিলিং গ্লাস’ বিষয়ে বক্তব্য রাখছিলেন। মহিলাদের সফলতার ব্যাপারে তিনি বলেন আমেরিকা থেকে ভারতকে অনেক এগিয়ে। তিনি বলেন আমেরিকায় কোনো মহিলা রাষ্ট্রপতি হয়নি কিন্তু ভারতে মহিলারা রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, রক্ষামন্ত্রী, মুখ্যমন্ত্রী সমস্ত পদই নিজেদের করতলগক করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *