mamata banerjee TMC

TMC প্রার্থী তালিকায় এবার মাত্র 42 জন সংখ্যালঘু, মুসলিম তোষণ?

ডিএনএম ডেস্কঃ বহু প্রতীক্ষিত প্রার্থী তালিকা প্রকাশ করলো তৃনমূল কংগ্রেস- TMC। মমতা বন্দ্যোপাধ্যায় Mamata Banerjee এই প্রার্থী তালিকা প্রকাশ করার পরেই সাংবাদিকদের জানান যে এবারে সংখ্যালঘু সম্প্রদায়ের মোট ৪২ জনকে প্রার্থী করা হয়েছে। যেটা শতকরা হিসাবে দাড়ায় মাত্র ১৪.২ শতাংশ।

বাংলায় মুসলিম সম্প্রদায়ের মানুষ বাস করেন প্রায় ৩০ শতাংশ। সেই হিসাবে তাদের প্রার্থী হওয়ার কথা প্রায় ৯০-৯৫ জনের। কিন্তু মাত্র ৪২ জনকে বা মাত্র ১৪ শতাংশকে প্রার্থী হিসাবে দাড় করানোর ঘোষণায় কি বিভিন্ন মহল থেকে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন উঠতে শুরু করেছে।

পাহাড়ে ৩ টি আসন বাদ দিয়ে ২৯১ আসনের প্রার্থী ঘোষনা মমতা ব্যানার্জির, এবং মনে করা হচ্ছে যে ওই বাকি আসনগুলিতে কোন মুসলিমকে দেওয়ার সম্ভাবনাও নেই।

প্রকৃতপক্ষে আসাদুদ্দিন ওয়েইসি এবং ISF এর নেতা আব্বাস সিদ্দিকির মুসলিম বঞ্চনার অভিযোগকেই হাওয়া দিল বলে মনে করছে অনেকই।

Mamata Banerjee TMC

মুর্শিদাবাদের মীম নেতা আশাদুল শেখ ফেসবুকে লিখেছনে – “এটা কোন ধরনের মুসলিম তোষণ, এটা কোন ধরনের সংখ্যালঘু তোষণ? সংখ্যালঘুদের ভোটো জিতে এবার মাত্র 42 জন তৃণমূল মুসলিম প্রার্থী। ছিঃ ছিঃ! দাও ভোট দাও ! ছিঃ ? 27% সংখ্যালঘু মুসলিম হলে 80 টা MLA পাই, 30-35% মুসলিম হলে 88-102 টা MLA পাই। তার মধ্যে মাত্র 42 জন কে প্রার্থী করা হল তৃণমূল থেকে। ছিঃ ছিঃ? মুসলিম দরদী দিদি কোথায় ? কোথায় মোল্লা দরদী?”

শেখ জাহিদুর জামান লিখেছেন- “ত্বহা চাচা অনুরোধ করলো 70/80 প্রাথী দিতে হবে… কিন্তু মাত্র 42 জন্ এটাই শেষ..। চাচা আপনার কথা রাখলো না তো!”

TMC প্রার্থী তালিকায় এবার 42 জন সংখ্যালঘু, 14 শতাংশ মাত্র

এই প্রতিবেদন শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

CAPTCHA