করোনা ঠেকাতে প্লাজমা দান

করোনা ঠেকাতে প্লাজমা দান করছে সুস্থ হওয়া তাবলীগ জামাতের কর্মীরা

ডিএনএম ডেস্কঃ

ভারতে করোনা ঠেকাতে প্লাজমা দান করছে তাবলীগ জামাতের সুস্থ হওয়া কর্মীরা। হরিয়ানার ঝাজ্জার এর এইমসে ১২৯ জন তাবলীগ জামাতের কর্মীদের চিকিৎসা চলছিল। তাদের মধ্যে বেশিরভাগই সুস্থ হয়ে উঠেছেন। ডঃ সুষমা ভরদ্বাজ, যিনি ঝাজ্জার এইমস এর চেয়ারপার্সন, জানিয়েছেন যে সুস্থ হওয়া জামাতিদেরকে প্লাজমা দান করার কথা বলামাত্রই তারা রাজি হয়ে যায়। প্রায় ৪০ জন জামাতি প্লাজমা দান করবে বলে জানা গিয়েছে।

প্লাজমা দান
করোনা ঠেকাতে প্লাজমা দান

উল্লেখ্য মাত্র কিছুদিন আগেই ভারতের জাতীয় মিডিয়া এবং সাম্প্রদায়িক শক্তিগুলো তাবলীগ জামাতের বিরুদ্ধে উঠেপড়ে লেগেছিল। করোনা ভাইরাসের সংক্রমনের পিছনে তাবলীগ জামাতের হাত থাকার কথা খুব জমিয়ে প্রচার করা হয়। কিছু কিছু মিডিয়ায় আবার সেটাকে করোনা জিহাদ নাম দিয়েই মিথ্যা প্রচারণা শুরু হয়েছিল। শুধু তাবলীগ জামাতই নয়, সমগ্র ভারতীয় মুসলিম সমাজকেই আক্রমণের লক্ষ্যবস্তুতে পরিনত করা হয়েছিল। যার ফলে ভারতের বেশ কিছু জায়গা থেকে খবর আসতে শুরু করেছিল মুসলিমদের বয়কট করার।

এরকম অবস্থায় তাবলীগ জামাতের লোকেদের এই প্লাজমা দানের বিষয়টা নিশ্চয় অন্যমাত্রা যোগ করবে সন্দেহ নেয়। সোশ্যাল মিডিয়ায় অনেকেই প্রশ্ন করতে শুরু করেছেন যে- যারা তাবলীগ জামাতকে নিয়ে এতদিন ধরে গালাগাল করে আসছিলেন তারা কি এবার নিজেদের অবস্থান বদলাবেন? যে সমস্ত মিডিয়া তাবলীগের ভাবমূর্তি নষ্ট করার জন্য একের পর এক খবর চালাচ্ছিল তারা কি এবার তাবলীগের করোনা ঠেকাতে প্লাজমা দান করার বিষয়টি নিয়েও প্রতিবেদন করবে?

প্লাজমা দান তাবলীগ জামাত

এই প্রতিবেদন শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

CAPTCHA