Samserganj, Congress, CPIM, Mjurshidabad,

Samserganj: বন্ধুত্বপূর্ণ লড়াই না সংযুক্ত মোর্চার ব্যর্থতা?

রাজ্যের আরও ৩৯টি বিধানসভা আসনের জন্য কংগ্রেস প্রার্থীদের নাম ঘোষণা করল এআইসিসি। দলের কেন্দ্রীয় নির্বাচন কমিটির (সিইসি) বৈঠকের পরে শনিবার বেশি রাতে যে প্রার্থী তালিকা এআইসিসি ঘোষণা করেছে, তাতে সামসেরগঞ্জে মহম্মদ রেজাউল হকের (মন্টু) নাম আছে। অথচ সংযুক্ত মোর্চার প্রধান শরিক সিপিএম ও সামসেরগঞ্জে কয়েক দিন আগেই প্রার্থী ঘোষণা করেছে। সামসেরগঞ্জ থেকে তাদের ঘোষিত প্রার্থী হলেন মোদাস্‌সার হোসেন।

Samserganj, CPIM, Congress
রাজ্যে সংযুক্ত মোর্চার তিন মুখ

মুর্শিদাবাদ জেলার বাকি ২১টি বিধানসভায় সংযুক্ত মোর্চার শরিক দলগুলির মধ্যে আসন নিয়ে বোঝাপড়া হলেও এই Samserganj এ এসপিআইএম এবং কংগ্রেস উভয় দলই কেউ কাউকে আসন ছাড়তে নারাজ। যদিও বাম নেতারা বলছেন যে “সামসেরগঞ্জে জোটের দুই শরিকের মধ্যে বন্ধুত্বপূর্ণ লড়াই হবে কিন্তু এই ‘বন্ধুত্বপূর্ণ লড়াই’ হলে যে তৃনমূল অনেকাংশেই সুবিধা পেয়ে যাবে এই বিষয়ে কোন সন্দেহ নেই।

তবে শুধু সামসেরগঞ্জেই নয়, পুরুলিয়ার দুই কেন্দ্র—জয়পুর ও বাঘমুণ্ডিতে একে অপরের বিরুদ্ধে প্রার্থী দিয়েছে সংযুক্ত মোর্চার দুই শরিক কংগ্রেস এবং ফরওয়ার্ড ব্লক। তবে জোট নিয়ে সংযুক্ত মোর্চার শরিক দলগুলি কতটা আন্তরিক সেটা যত দিন যাবে ততই পরিষ্কার করে বোঝা যাবে মনে মনে করা হচ্ছে।

Samserganj: বন্ধুত্বপূর্ণ লড়াই না সংযুক্ত মোর্চার ব্যর্থতা?

এই প্রতিবেদন শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

CAPTCHA