Mob Lynching in Jharkhand, ঝাড়খণ্ডে মব লিঞ্চিং,

ঝাড়খণ্ডে Mob Lynching এর শিকার মুবারক?

Mob Lynching– মুসলিম মিররের সংবাদ অনুযায়ী ঝাড়খণ্ডের রাজধানী রাঁচির পূর্বদিকে ৩০ কিলোমিটার দূরে সিরকা গ্রামে শনিবার ও রবিবারের মধ্যবর্তী রাতে একদল লোক মোবারক খান নামের ২৭ বছর বয়সী ড্রাইভারকে পিটিয়ে হত্যা করেছে। পুলিশ ১৭ জন পরিচিত ব্যক্তি এবং আরও বেশ কয়েকজন অপরিচিত ব্যক্তির বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে।

মোবারকের পরিবার চুরির অভিযোগ অস্বীকার করে বলেছে যে ঘটনাস্থলে ডেকে তাকে পিটিয়ে হত্যা করা হয়েছে, এই লিচিং “পূর্বপরিকল্পিত” ছিল।

মোবারকের এক প্রতিবেশী জাকির খান জানান যে ”তাকে কেউ সিরকা গ্রামে ডেকে নিয়ে যায় এবং সাইকেল চুরির মিথ্যা অভিযোগে ইচ্ছাকৃতভাবে হত্যা করেছে। তাকে বৈদ্যুতিক খুঁটিতে বেঁধে নির্মমভাবে ছুরিকাঘাত করা হয়েছিল।”

জাকির বলেন যে মোবারকের ভাই তাকে বলেছিলেন যে কয়েকদিন আগে মোবারক এবং অভিযুক্ত পুরুষদের মধ্যে ঝগড়া হয়েছিল এবং তাকে হত্যার হুমকি দেওয়া হয়েছিল । মোবারকের এক আত্মীয়ও দাবি করেছেন যে এক সপ্তাহ আগে তাকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছিল। তিনি বলেছেন যে “এই কেসে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক নাহলে আমরা যে কোন পদক্ষেপ গ্রহন করতে পারি।”

অঙ্গরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ব্রজেশ কুমার জানিয়েছেন, “এ পর্যন্ত সংগৃহীত তথ্য অনুসারে, পাশের গ্রাম মহেশপুরের বাসিন্দা মোবারক সিরকার পালসার বাইকের ব্যাটারি ও টায়ার চুরি করার চেষ্টা করছিলেন। গ্রামবাসীরা তাকে ধরে এবং ব্যাপকভাবে মারধর করে। তিনি ঘটনাস্থলেই মারা যান।”

ঝাড়খণ্ডে Mob Lynching এর শিকার মুবারক?

এই প্রতিবেদন শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

CAPTCHA