মীরাটের হাসপাতাল

করোনা নেগেটিভ হলেই মুসলিমদের চিকিৎসা দেওয়া হবে, জানালো মীরাটের হাসপাতাল

উত্তর প্রদেশের মীরাটের হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে বিজ্ঞাপন দেওয়া হয়েছে। যাতে বলা হয়েছে যে মুসলিমদের করোনা ভাইরাসের টেস্ট করার পরে রিপোর্ট নেগেটিভ আসলেই তবে চিকিৎসা প্রদান করা হবে। মীরাটের হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে এরকম সাম্প্রদায়িক সিদ্ধান্তের কথা প্রকাশ্যে আসার সাথে সাথেই পুলিশের হাসপাতালের বিরুদ্ধে কেস ফাইল করেছে।

মিরাটের ভালেন্টিস ক্যান্সার হসপিটালের পক্ষ থেকে এই বিজ্ঞাপন সংবাদপত্রে ছাপানো হয়। বিজ্ঞাপনে তাবলীগ জামাতকে করোনা ভাইরাস ছড়ানোর জন্য দায়ী করেই মুসলিমদের জন্য এই ধরনের বিদ্বেষমূলক কথা লেখা হয়। ভারতের জাতীয় মিডিয়ায় ছড়ানো সাম্প্রদায়িক বিদ্বেষ কতদুর পর্যন্ত গড়িয়েছে তা এই ধরনের রিপোর্ট দেখলেই বোঝা যায়। উল্লেখ্য মাত্র দুই দিন আগেই তেলাঙ্গানার করিমপুর জেলাতেও এই ধরনের একটি ঘটনা সামনে এসেছিল। যেখানে হাসপাতাল থেকে মুসলিমদের চিকিৎসা করাতে বারণ করা হয়েছিল।

ভালেন্টিস ক্যান্সার হসপিটালের ওই বিজ্ঞাপনে আরও বলা হয়েছে যে “হিন্দু এবং জৈনরা খুবই কৃপণ। তাদেরকে বেশি বেশি করে টাকা প্রধানমন্ত্রীর ফান্ডে দেওয়া উচিৎ।”

তবে এই ঘটনা জানাজানি হতেই সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদ শুরু হয়। যার ফলে হাসপাতাল কর্তৃপক্ষ আরও একটি বিজ্ঞাপন দিয়ে ক্ষমা চেয়ে নেয়।

সুত্র- টাইমস অফ ইন্ডিয়া

ইংরেজিতে পড়ুন

এই প্রতিবেদন শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

CAPTCHA