Rights, BJP, Shiv Sena, Maharastra,Bharat Mata Ki Jai

বিজেপির ‘ভারত মাতা কি জয়’ স্লোগান দেওয়ার কোন অধিকার নেইঃ উদ্ধব ঠাকরে

হিন্দুত্বের প্রতিশ্রুতি থেকে শুরু করে দিল্লী সীমান্তে চলমান কৃষকদের আন্দোলন পর্যন্ত বিভিন্ন ইস্যু নিয়ে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে Uddhav Thackeray আজ BJP’র তীব্র নিন্দা জানিয়েছেন।

আমরা আন্তর্জাতিক বিমানবন্দরের নাম ছত্রপতি শিবাজি মহারাজের নামে রেখেছি কিন্তু তারা সরদার প্যাটেল স্টেডিয়ামের নাম পরিবর্তন করেছে। আপনার কাছ থেকে আমাদের হিন্দুত্ব শিখতে হবে না”, রাজ্য বিধানসভায় উদ্ধব বলেন।

বিজেপিকে আক্রমণ তীব্র করে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী বলেছিলেন, “শিব সেনা (Shiv Sena) স্বাধীনতা সংগ্রামের অংশ ছিল না, তবে আপনার মূল সংগঠন (আরএসএস) ও ছিল না। শুধু ‘ভারত মাতা কি জয়’ (Bharat Mata Ki Jai) জপ করা আপনাকে (বিজেপি) দেশপ্রেমিক প্রমান করবে না।”

Rights, BJP, Shiv Sena, Maharastra,Bharat Mata Ki Jai

BJP শিবসেনা প্রধানকে এনসিপি এবং কংগ্রেসের সাথে ক্ষমতা ভাগাভাগির কারণে তাঁর হিন্দুত্ববাদী আদর্শকে “ছেড়ে দেওয়ার” জন্য টার্গেট করে চলেছে।
“আপনি” সাভারকরকে ভারতরত্ন দেবেন না এবং নাম পরিবর্তন করার বিষয়ে আমাদের শেখাচ্ছেন? ” মুখ্যমন্ত্রী বলেন, আওরঙ্গবাদের অবশ্যই নামকরণ করা হবে।

তিনি বলেন, নতুন কৃষি আইনের বিরুদ্ধে দিল্লি সীমান্তের কাছে কৃষকদের প্রতিবাদ করার পথে লোহার স্পাইক দাড় করা হয়েছিল এবং তাদের বিদ্যুত এবং জলের সরবরাহ কেটে দেওয়া হয়েছিল।

মুখ্যমন্ত্রী বলেন, “কাঁটাতারের বেড়া, যা সীমান্তে তৈরি করা উচিত ছিল, কৃষক ও দিল্লির মধ্যে তৈরি করেছে বিজেপি সরকার … সেখানে (সীমান্তে) এমন ব্যবস্থা করা গেলে চীন অনুপ্রবেশ করতে পারত না।”

Read More- BJP has no right to chant Bharat Mata Ki Jai: Uddhav Thackeray

এই প্রতিবেদন শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

CAPTCHA