Rubika Liyakat

মুসলিম বিদ্বেষ এবং এবিপি নিউজ

ভারতের প্রথম সারির মিডিয়া গুলোর উপর সাম্প্রদায়িম মনোভাব তথা মুসলিম বিদ্বেষ নিয়ে খবর করার অভিযোগ উঠেছে। রিপাবলিক টিভি, আজতক, ইন্ডিয়া টুডে, এবিপি আনন্দসহ প্রায় সমস্ত খবরের চ্যানেলের বিরুদ্ধে এই অভিযোগ বিদ্যমান। তাবলীগ জামাতের ঘটনার পরে মিডিয়ার মুসলিম সম্প্রদায়ের বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিত ভাবে খবর দেখানো হয়েছে।

সম্প্রতি বান্দ্রার ঘটনা নিয়েও বেশ কিছু খবরের চ্যানেল সেটাকে হিন্দু মুসলিম রুপ দেওয়ার চেষ্টা করে। রিপাবলিক টিভি এবং এবিপি আনন্দ এই দুটি চ্যানেল শ্রমিকদের জমায়েতে পাশের মসজিদের হাত খুজে বের করার চেষ্টা করে। তারা প্রমান করার চেষ্টা করে যে ওই ঘটনা মসজিদ থেকেই পরিকল্পনা করা হয়েছে। বা মসজিদ থেকেই সবাইকে ভিড় করার জন্য উস্কানো হয়েছে।

পরে এবিপি নিউজের সাংবাদিক রুবিকা লিয়াকত চানেলের লাইভে এসে বান্দ্রার ঘটনার সাথে মুসলিম যোগ থাকার কথাকে অস্বীকার করেন। নিচের ভিডিওতে এবিপি আনন্দের আগের ভিডিও এবং রুবিকা লিয়াকতের ভিডিও তুলে ধরা হল।

 

বান্দ্রা স্টেশনে জমায়েত নিয়ে বিভ্রান্তিমূলক সংবাদ এবিপি নিউজ এর।

বান্দ্রা স্টেশনে জমায়েত নিয়ে বিভ্রান্তিমূলক সংবাদ এবিপি নিউজ এর। তুলনামূলক দুইটি ভিডিও দেখলে সহজেই বুঝতে পারবেন তারা প্রথমে কিভাবে মুসলিমদের বিরুদ্ধে বিষ ছড়িয়ে দিয়েছিলো…

Gepostet von Daily News Mirror – DNM am Donnerstag, 16. April 2020

এবিপি নিউজ এবং মুসলিম বিদ্বেষ 

এই প্রতিবেদন শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

CAPTCHA