ইন্টারভিউ এর সময় ভুলেও করবেন না এমন ভূল, থেমে যেতে পারে সেলেকশন

 

জব ইন্টারভিউ এ সফল হওয়া খুব সহজ কাজ না কিন্তু আপনি যদি কিছু কৌশল অবলম্বন করতে পারেন তাহলে তা অনেকটা সহজ হয়ে যেতে পারে। অনেক সময় চাকুরীপ্রার্থী নিয়োগকারীকে প্রভাবিত করতে ভুলে যায় ফলে নিয়োগকারী চাকুরীপ্রার্থীর প্রতি আগ্রহ হারিয়ে বসে। আজকে আপনাদের সামনে এমন কয়েকটা বিষয় উপস্থাপন করবো যার ভুলগুলো নিয়োগকারীর সামনে কখনই করবেন না।

 

১. নিজের প্রশংসা করা : যখন কোনো কিছুর ইন্টারভিউ দিতে যাবেন তখন নিজের প্রশংসা ওগুনগান যতটা সম্ভব কম করবেন। একজন নিয়োগকারী সবসময় প্রার্থীর মধ্যে টিম প্লেয়ারের আশা করে। এজন্য ইন্টারভিউ এর সময় অবশ্যই এ ভুল থেকে বেচে থাকবেন।

 

২.প্রশ্ন না করা :- বেশীরভাগ ব্যক্তি প্রশ্নরকরতে দ্বিধা বোধ করেন, পরে যার গুরুত্ব উপলব্ধি হয়। যদি ইন্টারভিউ এর সময় সুযোগ পাওয়া যায় তো প্রশ্ন করতে হাতছাড়া করবেন না। জব ইন্টারভিউ কখন এক পক্ষের মধ্যে সীমাবদ্ধ থাকা উচিত নয়। আপনি যদি নিয়োগকর্তার আগ্রহ ধরে রাখতে তাহলে অবশ্যই প্রশ্ন করুন। কিন্তু সেরকম সুযোগ না থাকলে অযথা প্রশ্ন করা থেকে দুরে থাকবেন।

 

৩. পুরোপুরি প্রস্তুতি না করা :- যখনই কোনো ইন্টারভিউ দিতে যাবেন নিজের দিক থেকে পুরোপুরি প্রস্তুতি গ্রহন করে যাবেন। চাকরী সম্বন্ধিত ইনফরমেশন না থাকার দরুন অনেকই ইন্টারভিউ এ গিয়ে আটকে যান। তাই নিজের দিক থেকে পুরো প্রস্তুতি করতে কখনই ভুলবেন না।

 

৪. পুরোনো চাকরির খারাবি বর্ণনা:- যদি আপনি অতিতে কোনো চাকরী করে থাকেন তাহলে সেই চাকরির খারাবি বর্ণনা করা থেকে অবশ্যই দুরে থাকার চেষ্টা করবেন। আপনি যদি পুরোনো চাকরির খারাবি বর্ণনা করেন তাহলে আপনার সম্বন্ধে নিয়োগকর্তাগন খারপ ধারনা পোষন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *